মানসম্মত পণ্য প্রাপ্তিতে বিএসটিআই’র ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: চট্টগ্রামে অভ্যন্তরীণ ও আর্ন্তজাতিক বাজারে মানসম্মত পণ্যের প্রাপ্তি নিশ্চিতকল্পে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)’র ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার চট্টগ্রাম চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডস্ট্রিজের বিশ্ব বাণিজ্য কেন্দ্র মিলনায়তনে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন বিএসটিআই’র মহাপরিচালক ও অতিরিক্ত সচিব এস এম ফেরদৌস আলম।

চট্টগ্রাম চেম্বারের সহ-সভাপতি রাইসা মাহবুবের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন।

সভায় চট্টগ্রাম চেম্বারের পরিচালক মাহফুজুল হক শাহ, অঞ্জন শেখর দত্ত, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারণ সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, ক্যাব চট্টগ্রাম মহানগরের যুগ্ম সম্পাদক মোহাম্মদ সেলিম জাহাঙ্গীর, বিএসটিআই’র পরিচালক নুরুল আমিন, গাজী মোহাম্মদ নুরুল ইসলাম, উপ-পরিচালক আরাফাত রহমান, চট্টগ্রামের উপ-পরিচালক ও অফিস প্রধান মাজহারুল হকসহ বিভিন্ন আমদানি ও রপ্তানীকারক, সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন প্রতিনিধি ও গণমাধ্যম প্রতিনিধিসহ বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনায় মহাপরিচালকের বক্তব্য ও সেবাগ্রহীতা হিসেবে ব্যবসায়ীদের নানা সমস্যা তুলে ধরা ও এ বিষয়ে দ্রুত করণীয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়। সুদক্ষ ও উদ্যোগী মহাপরিচালকের নেতৃত্বে বিএসটিআই চট্টগ্রাম অঞ্চলে আধুনিক ও মানসম্মত সেবা প্রদানে সক্ষম হবে এ প্রত্যাশা করা হয়।