চট্টগ্রাম-কক্সবাজার রুটে বিশেষ ট্রেন চলাচলের সময় বাড়লো

ভোক্তাকণ্ঠ ডেস্ক: লাভজনক এবং যাত্রীর চাহিদা বেশি থাকায় চট্টগ্রাম থেকে কক্সবাজার রুটে চালু করা বিশেষ ট্রেন চলাচলের সময় আরও এক মাস বাড়ানো হয়েছে। রোববার সন্ধ্যায় রেলওয়ে সদর দপ্তর থেকে চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়।

নির্ধারিত সময়সূচি অনুযায়ী সোমবার (২৪ জুন) ছিল বিশেষ ট্রেন চলাচলের শেষ দিন।

চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) সাইফুল ইসলাম বলেন, রেলওয়ে সদর দপ্তরে আবেদন করার পর বিশেষ ট্রেনের সময় আরও ৩০ দিন বাড়ানো হয়েছে। আগামী ২৪ জুলাই পর্যন্ত বিশেষ ট্রেন চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচল করবে।

গত ঈদ-উল-ফিতর উপলক্ষে চট্টগ্রাম-কক্সবাজার রেলপথে বিশেষ ট্রেন চালু হয়। এরপর গত ০৮ এপ্রিল এই ট্রেন চলাচল শুরু হয়। ট্রেন চালুর পর থেকে যাত্রীদের আগ্রহ বাড়তে থাকে। চাহিদার কারণে দুই দফায় বিশেষ ট্রেনের সময় বাড়িয়ে ১০ জুন পর্যন্ত বর্ধিত করা হয়। কিন্তু নির্ধারিত সময়ের ১১ দিন আগেই গত ৩১ মে ইঞ্জিন ও জনবল সংকট দেখিয়ে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

ঈদ-উল-আজহা উপলক্ষে গত ১২ জুন এ রুটে পুনরায় ট্রেন চলাচল শুরু করে। এরপর আবারও এ ট্রেন যখন বন্ধ ঘোষণার সিদ্ধান্ত আসে তখন চট্টগ্রামের বিশিষ্টজনরা ক্ষোভ প্রকাশ করেন। তাই এ সিদ্ধান্ত থেকে সরে আসে রেলওয়ে কর্তৃপক্ষ।