চট্টগ্রামে ২ ভুয়া চিকিৎসককে জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: চট্টগ্রামের পটিয়া ও রাউজানে এমবিবিএস ডিগ্রিধারী না হয়েও রোগীদের সঙ্গে চিকিৎসার নামে প্রতারণার দায়ে দুই ভুয়া চিকিৎসককে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পটিয়ার শান্তির হাট এলাকার হাজী মার্কেট ২য় তলায় চেম্বার করার সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাহেরা বেগমকে (৪৪) এক লাখ টাকা জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস।

তাহেরা দুই বছর ধরে চেম্বার খুলে রোগী দেখছিলেন।

প্লাবন কুমার বিশ্বাস জানান, বিএমডিসির ডাক্তারি সনদ ব্যতীত চিকিৎসা দেওয়ার অভিযোগে ভুয়া ডাক্তার তাহেরা বেগমকে মেডিক্যাল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল আইনে এক লাখ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে তার মুচলেকা নিয়ে সতর্ক করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. সাজ্জাদ ওসমান, স্যানিটারি ইন্সপেক্টর মোহাম্মদ শাহে এমরান, উপজেলা ভুমি অফিসের পেশকার সুদীপ্ত দাশ এবং পটিয়া থানার এসআই ইয়াছিন মাহমুদ।

এদিকে, রাত সাড়ে ৮টার দিকে রাউজান উপজেলা সদরের জলিল নগর আবসার মার্কেটের দোতলায় চেম্বারে অভিযান পরিচালনা করে পুলক কান্তি দে-কে এক লাখ টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অংগ্যজাই মারমা।

তিনি বলেন, ওই ব্যক্তি ল্যাব সহকারীর কাজ করতেন। নগরের একটি চক্ষু হাসপাতালে চক্ষু চিকিৎসকের সহকারী হিসেবেও কাজ করেন। তাকে এক লাখ টাকা জরিমানা করা হয় এবং ভবিষ্যতে ডাক্তার পরিচয় দিয়ে আর চিকিৎসা করবেন না মর্মে মুচলেকা নেওয়া হয়।

এ সময় ইউএনও’র সঙ্গে রাউজান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সুমন ধর উপস্থিত ছিলেন।

অভিযানে সহযোগিতা করেন থানা পুলিশের একটি দল।