ডেঙ্গু আক্রান্ত আরও ২৬৩ জন

ভোক্তাকণ্ঠ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ২৬৩ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। চলতি বছরের ২৫ জুলাই পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে পাঁচ হাজার ২৫০ জন। এর মধ্যে ৬০.৮ শতাংশ পুরুষ এবং ৩৯.২ শতাংশ নারী রয়েছেন।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। চলতি বছরে এ যাবৎ ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ৫০ জন।

ডেঙ্গু আক্রান্ত ২৬৩ জনের মধ্যে বরিশাল বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ২৩ জন, চট্টগ্রাম বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ৫৫ জন, ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) দু’জন, ঢাকা উত্তর সিটি করপোরেশনে ৪৭ জন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ১১৭ জন, খুলনা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) আট জন, ময়মনসিংহ বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) নয় জন ও রাজশাহী বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) দু’জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ৩৬০ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। চলতি বছরে মোট চার হাজার ৭১৬ জন ছাড়পত্র পেয়েছেন।

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়। পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন মোট তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।