বরগুনায় বাজার তদারকি বাস্তবায়নে শিক্ষার্থীদের সাথে মতবিনিময়

জাকির হোসেন মিরাজ: বরগুনায় বাজার তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম সুষ্ঠু ভাবে বাস্তবায়ন ও সমন্বয়ের লক্ষ্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের দপ্তরে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) জেলা কমিটির সভাপতি জাকির হোসেন মিরাজ।

জেলা কার্যালয়ের সহকারী পরিচালক বিপুল বিশ্বাসের সভাপতিত্বে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন মো. রেজাউল করিম, মীর নিলয়, মুঈদ হাসান নিলয় এবং মো. আরিফ হোসেনসহ অন্যরা।

সভায় বক্তারা দেশে চলমান সংকটের কথা উল্লেখ করে বলেন, বর্তমান পরিস্থিতিতে বাজার নিয়ন্ত্রণ একটি অতি গুরুত্বপূর্ণ বিষয়। অর্থনীতির চাকা সচল করতে এবং বিদ্যমান বাজার সিন্ডিকেট ভাঙতে হলে সবাইকে একত্রে কাজ করতে হবে। এ ক্ষেত্রে শিক্ষার্থীরা সরকারি কর্মকর্তাদের সক্রিয় সাহায্য কামনা করেন।

ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনের গুরুত্ব ও প্রয়োগ নিয়ে আলোচনা করেন ভোক্তা অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপপরিচালক বিপুল বিশ্বাস।

জেলা ক্যাবের সভাপতি জাকির হোসেন মিরাজ বলেন, শিক্ষার্থীদের সাথে সরকারি এবং বেসরকারি সংস্থাগুলো একত্রে কাজ করলে বাজার পরিস্থিতি নিয়ন্ত্রণ করা সম্ভব।