মাদারীপুরে শিক্ষার্থীদের নিয়ে বাজারে ভোক্তা অধিদপ্তর, ৩ হাজার টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ রিপোর্ট: মাদারীপুরে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনশীল রাখতে শিক্ষার্থীদের সাথে নিয়ে বাজার পরিদর্শন করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। শুক্রবার বেলা ১১টার দিকে মাদারীপুরের চরমগুরিয়া বাজারের কাঁচা বাজার, মুদি দোকান, মাংস, মাছ, মুরগি, ফল ও মিষ্টি দোকান পদির্শন করা হয়।

এ সময় দুই দোকানদারকে তিন হাজার টাকা জরিমানা করেছেন ভোক্তা অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস।

জানা গেছে, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনশীল রাখতে শিক্ষার্থীদের সাথে নিয়ে বাজার পরিদর্শন করার পর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সচেতনতামূলক লিফলেট ব্যবসায়ী ও সাধারণ মানুষের মধ্যে বিতরণ করা হয়। ব্যবসায়ীদের দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে ও প্রতিটি পণ্যের মূল্য তালিকা দোকানে টানিয়ে রাখার জন্য বলা হয়। সে সময় ভাই ভাই স্টোরকে দুই হাজার ও রব স্টোরকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস বলেন, মাদারীপুরের চরমগুরিয়া বাজারে শিক্ষার্থী ও তারুণ্যের শপথ সমাজ কল্যাণ যুব সংঘের সদস্যদের সঙ্গে নিয়ে বাজার পরিদর্শন করা হয়। ব্যবসায়ীরা যাতে দ্রব্যমূল্যের দাম সহনশীল রাখে ও মূল্য তালিকা টানিয়ে রাখে সে ব্যাপারে তাদেরকে অবগত করা হয়। এ সময় দুই ব্যবসায়ীকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।