মেহেরপুরে ২ ব্যবসায়ীকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা

মাজেদুল হক মানিক: মেহেরপুরে নকল আঠা বিক্রির অপরাধে দুই ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার দুপুরে শহরের কোর্ট রোডের পন্ডের ঘাট এলাকার ইসমাইল ট্রেডার্স ও হোটেল বাজার এলাকার মতিন হার্ডওয়ারে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ।

তিনি বলেন, কোট রোড পন্ডের ঘাটে ইসমাইল ট্রেডার্সের বিরুদ্ধে নকল আঠা বিক্রয়ের অভিযোগ ছিল। ফেবিকল কোম্পানির নামে নকল আঠা বিক্রির অপরাধে দোকান মালিক সোহেল রানাকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৪৫ ধারায় দোষী সাব্যস্ত করে ৩০ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়। একই অভিযানে হোটেল বাজারের মতিন হার্ডওয়্যারে বিভিন্ন কোম্পানির ভেজাল ফেব্রিকস আঠা, রঙের পাউডার পাওয়া যায়। ভেজাল আঠা ও রং রাখার কারণে দোকান মালিক আব্দুল মতিনকে ২০ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়।

অভিযানকালে উপস্থিত ছিলেন কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) মেহেরপুর জেলা শাখা সভাপতি রফিকুল আলম, জেলা কৃষি বিপণন কর্মকর্তা সাইফুল্লাহ মাহমুদ, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা রিয়াজ মাহমুদ, স্যানিটারি ইন্সপেক্টর তারিকুল ইসলাম ও পুলিশ লাইনের এক দল পুলিশ সদস্য।