কক্সবাজারে ভোক্তা অধিদপ্তরের অভিযান, ২৯ হাজার টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: কক্সবাজারে ভোক্তা অধিকারবিরোধী বিভিন্ন অপরাধে চার ব্যবসাপ্রতিষ্ঠানকে মোট ২৯ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার দুপুরে শহরের দুই বাজারে অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসান-আল-মারুফ।

তিনি জানান, অভিযানে লাল দিঘির পাড়ের মিষ্টিবনে মেয়াদোত্তীর্ণ টকদই বিক্রির অপরাধে ১৫ হাজার টাকা, বড় বাজারের মেসার্স ভাই ভাই বাণিজ্যালয়কে দৃশ্যমান স্থানে সবজির মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে দুই হাজার টাকা, মেসার্স হুমায়ুন পোল্ট্রি ফার্মকে দৃশ্যমান স্থানে মুরগির মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে দুই হাজার টাকা, মেসার্স হোসেন অ্যান্ড ব্রাদার্সকে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে ডিম বিক্রি করার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও জানান, অভিযানের সময় কেনা-বেচায় পাকা রশিদ পরিবীক্ষণ, মূল্য তালিকা প্রদর্শন ও তালিকা অনুযায়ী বিক্রি, মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি, ওজনে কারচুপি, নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও মজুদ পরিস্থিতি বিষয়ে মনিটরিং করা হয়েছে। ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ সম্বলিত লিফলেট বিতরণ করা হয় এবং ভোক্তা-ব্যবসায়ীদের সচেতন করা হয়েছে।

অভিযানে অন্যদের মধ্যে সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর জহর লাল দাস উপস্থিত ছিলেন।