বানারীপাড়ায় ভুয়া চিকিৎসককে সাজা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: বরিশালের বানারীপাড়ায় এক ভুয়া চিকিৎসককে ৪০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার সকালে পৌর শহরের একটি চেম্বার থেকে তাকে আটকের পর দণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অন্তরা হালদার।

আটককৃত মো. কুতুবুদ্দিন নড়াইলের সদর থানার কৃষ্ণপুর এলাকার বাসিন্দা। তিনি দীর্ঘদিন ধরে নিজেকে চিকিৎসক পরিচয় দিয়ে পার্শ্ববর্তী পিরোজপুরের স্বরূপকাঠি উপজেলায় স্থায়ী ভাবে বসবাস করছেন। পাশাপাশি স্বরূপকাঠি পৌর শহর, আলকির হাট ও প্রতি সোমবার বানারীপাড়া পৌর শহরের জননী অপটিকসের পেছনে চেম্বারে বসে অর্শ ও পাইলসের চিকিৎসাসহ অস্ত্রোপচারও করতেন।

ইউএনও অন্তরা হালদার বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ভুয়া চিকিৎসকের খবর পেয়ে সকালে পুলিশের সহযোগিতায় জননী অপটিকসের ভেতরে চেম্বারে অভিযান চালিয়ে কুতুবুদ্দিনকে আটক করা হয়। এ সময় তিনি চিকিৎসকের কোনো প্রমাণাদি দেখাতে পারেননি। পরে তাকে ৪০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। জরিমানার টাকা পরিশোধ করে মুক্তি পান ভুয়া চিকিৎসক কুতুবুদ্দিন।