চাঁদপুরে বিশেষ টাস্কফোর্স কমিটির অভিযান

বিপ্লব সরকার: চাঁদপুরে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর বাজার পরিস্থিতি ও সরবরাহ চেইন তদারকি এবং পর্যালোচনার জন্যে বাণিজ্য মন্ত্রণালয় সর্ম্পকিত জেলা পর্যায়ে বিশেষ টাস্কফোর্স কমিটির অভিযান পরিচালনা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চাঁদপুরের পুরান বাজার এলাকার পাইকারী বাজারে বিশেষ টাস্কফোর্স কমিটির আহবায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বিশেষ টাস্কফোর্স কমিটির সদস্যরা নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর বেশক’টি পাইকারি দোকানে অভিযান পরিচালনা করে দোকান মালিকদের সর্তক করে দেন। এছাড়াও কয়েকটি দোকানের পণ্য বিক্রির ক্যাশমেমো কাঁচা থাকায় তা জব্দ করে পুড়িয়ে ফেলা হয় এবং ভবিষ্যতে এই একই রকমের ক্যাশমেমো পাওয়া গেলে তার জন্যে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সর্তক করে দেন।

অভিযান শেষে বিশেষ টাস্কফোর্স কমিটির আহবায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোস্তাফিজুর রহমান গণমাধ্যমকে বলেন, আমরা বেশ কয়েকটি দোকানে অভিযান পরিচালনা করি। দোকান মালিকদের উদ্দেশ্যে বলা হয় যেন লাভের নামের সাধারণ মানুষদের ক্ষতি না করা হয়। ব্যবসায়ীরা লাভ করবে, কিন্তু লাভের নামে অসাধু উপায়ে বাজারে অস্থিতিশীল পরিবেশ তৈরী করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, এ কমিটি উপজেলা পর্যায়েও করা হবে এবং উপজেলা পর্যায়েও এ অভিযান অব্যাহত থাকবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা পর্যায়ে বিশেষ টাস্কফোর্স কমিটির সদস্য জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মুকবুল হোসেন, সদস্য সচিব ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন, সদস্য কৃষি বিপণন কর্মকর্তা মো, মাসুদ রানা, জেলা মৎস জরিপ কর্মকর্তা ফারজানা আক্তার, জেলা ক্যাবের দপ্তর সম্পাদক মোহাম্মদ বিপ্লব সরকার, খাদ্য পরিদর্শক মো. নাছির উদ্দিন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী সাইফুদ্দিন নিশান ও সাকিবুল ইসলাম, চেম্বার অব কমার্সের সচিব আব্দুল মোতালেব শেখ টুটুলসহ পুরান বাজার পুলিশ ফাড়ির চৌকস দল।