কুমিল্লায় ডি‌মের আড়ৎকে ৫ হাজার টাকা জ‌রিমানা

‌কাজী মাসউদ: কু‌মিল্লায় দ্রব‌্যমূল‌্য নিয়ন্ত্রণে বি‌শেষ টাস্ক‌ফোর্স অ‌ভিযান পরিচালনা করেছে। এ সময় অ‌তি‌রিক্ত মূ‌ল্যে ডিম বি‌ক্রি এবং মূল‌্য তা‌লিকায় গড়‌মিল পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ‌্যমে মান্না‌ন ডি‌মের আড়ৎকে পাঁচ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

শনিবার সকাল সা‌ড়ে ১০টার দিকে নগরীর রাজগঞ্জ কাঁচা বাজার থে‌কে এ অ‌ভিযান শুরু করেন টাস্ক‌ফোর্স ক‌মি‌টির আহ্বায়ক অ‌তি‌রিক্ত জেলা প্রশাসক (মানবসম্পদ ও উন্নয়ন) মাহফুজা ম‌তিন।

অ‌ভিযা‌নে ক্রয়কৃত প‌ণ্যের ভাউচার দেখা‌তে না পারা, সরকার নির্ধা‌রিত মূ‌ল্যের অ‌তি‌রিক্ত মূ‌ল্যে ডিম বি‌ক্রি করা এবং মূল‌্য তা‌লিকায় গড়‌মিল পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ‌্যমে মেসার্স মান্না‌ন ডি‌মের আড়ৎকে পাঁচ হাজার টাকা জ‌রিমানা করা হয়। অন‌্যদের সতর্ক করা হয়। একই সাথে স‌চেতনতা বৃ‌দ্ধির জন‌্য লিফ‌লেট বিতরণ করা হয়।

এ সময় অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার (সদর স‌া‌র্কেল), ভোক্তা অ‌ধিকারের সহকারী প‌রিচালক, প্রা‌ণি সম্পদ অ‌ফিসের প্রতি‌নি‌ধি, সি‌নিয়র কৃ‌ষি বিপণন কর্মকর্তা, জেলা খাদ‌্য নিয়ন্ত্রকের প্রতি‌নি‌ধি, কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), বাজার ক‌মি‌টির নেতৃবৃন্দ ও ছাত্র প্রতি‌নি‌ধিরা উপ‌স্থিত ছি‌লেন।

ক‌মি‌টির সদস‌্যরা বাজা‌রের বি‌ভিন্ন নিত‌্যপ‌ণ্যের মূল‌্য পর্যবেক্ষণ ক‌রেন ও প্রয়োজনীয় দিক নি‌র্দেশনা দেন। ব‌্যবসায়ী‌দের ক্রয়কৃত পণ্যের পাকা ভাউচার সংরক্ষণ কর‌তে ব‌লেন। বি‌ক্রিত প‌ণ্যের ভাউচার দেওয়ার নি‌র্দেশনা প্রদান ক‌রেন।

জনস্বা‌র্থে এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে।