টাঙ্গাইলে দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে বিশেষ টাস্কফোর্সের অভিযান

মো. আবু জুবায়ের উজ্জল: টাঙ্গাইলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর বাজার পরিস্থিতি ও সরবরাহ চেইন তদারকি এবং পর্যালোচনার জন্য অভিযান পরিচালনা করেছে বাণিজ্য মন্ত্রণালয় সর্ম্পকিত জেলা পর্যায়ে বিশেষ টাস্কফোর্স কমিটি।

রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত পৌর শহরের আমিন বাজার এলাকার পাইকারি ও খুচরা বাজারে বিশেষ টাস্কফোর্স কমিটির আহ্বায়ক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জিয়াউল ইসলাম চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় বিশেষ টাস্কফোর্স কমিটির সদস্যরা নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর বেশক’টি পাইকারি ও খুচরা দোকানে অভিযান পরিচালনা করে দোকান মালিকদের সর্তক করেন।

এছাড়াও কয়েকটি দোকানের পণ্য বিক্রির মূল্য তালিকা না থাকায় জরিমানা করা হয়। ভবিষ্যতে মূল্য তালিকা না পাওয়া গেলে তার জন্য কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সর্তক করেন।

অভিযান শেষে বিশেষ টাস্কফোর্স কমিটি দোকান মালিকদের উদ্দেশ্যে বলেন, যেন লাভের নামে সাধারণ মানুষদের ক্ষতি না করা হয়। ব্যবসায়ীরা লাভ করবে, কিন্তু লাভের নামে অসাধু উপায়ে বাজারে অস্থিতিশীল পরিবেশ তৈরী করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযানে উপস্থিত ছিলেন বিশেষ টাস্কফোর্স কমিটির সদস্য সচিব ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সিকদার শাহীনুর আলম, সদস্য ও কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) টাঙ্গাইল জেলা শাখার সাধারণ সম্পাদক মো. আবু জুবায়ের উজ্জল ও কৃষি বিপণন অধিদপ্তরের প্রতিনিধি মো. লিয়াকত আলীসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।