মিরপুর ১০ মেট্রো স্টেশন চালু

ভোক্তাকণ্ঠ ডেস্ক: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হওয়া মিরপুর ১০ মেট্রোরেল স্টেশন চালু হয়েছে। মঙ্গলবার সকালে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপদেষ্টা ফয়জুল কবির খান আনুষ্ঠানিক ভাবে স্টেশন পুনরায় চালু করার কার্যক্রম উদ্বোধন করেন।

তিনি বলেন, এটির সংস্কারে সময় লেগেছে ২ মাস ১৭ দিন। খরচ হয়েছে ১ কোটি ২৫ লাখ টাকা।

এদিকে, সোমবার উত্তরা ডিপোতে এক সংবাদ সম্মেলনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ আবদুর রউফ জানান, মেট্রোরেলে একক যাত্রার দুই লাখ টিকিট (কার্ড) যাত্রীরা সঙ্গে করে নিয়ে গেছেন। যাত্রীরা সঙ্গে নিয়ে যাওয়ায় স্টেশনগুলোতে টিকিট সংকট দেখা দিয়েছে। এতে প্রায়ই কিছু কিছু ভেন্ডিং মেশিন বন্ধ থাকে। তাই এসব টিকিট ফেরত দিতে জনসাধারণের প্রতি অনুরোধ জানাচ্ছি।

তিনি বলেন, মেট্রোরেলের সবগুলো স্টেশন মিলে দুই লাখ ৬৮ হাজার ৪৪১টি একক যাত্রার টিকিট দেওয়া হয়েছিল। এর মধ্যে বহির্গমন গেটে বসানো নির্ধারিত মেশিনে জমা না দিয়ে প্রায় ২ লাখ কার্ড নিয়ে গেছেন একক যাত্রার যাত্রীরা। আবার নষ্ট হয়ে ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে ৬ হাজার ৮৮১টি কার্ড। এ ছাড়া দেড় হাজার কার্ড অন্যান্যভাবে হারিয়েছে।

যাত্রীদের এসব টিকিট ফেরত দেওয়ার আহ্বান জানিয়ে ডিএমটিসিএল এমডি বলেন, একক যাত্রার টিকিট মেট্রোরেল স্টেশনের বাইরে নেওয়া দণ্ডনীয় অপরাধ। এসব কার্ড বাইরে নিয়ে অন্য কোনো কাজে ব্যবহার করা যাবে না। তাই অনুরোধ রইলো এসব কার্ড নিকটবর্তী স্টেশনে এসে ফেরত দেবেন। এতে রাষ্ট্র আর্থিক ক্ষতি থেকে বাঁচবে।