কুমিল্লায় টাস্কফোর্সের বাজার তদারকি

কাজী মাসউদ আলম: দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে কুমিল্লায় বাজার তদারকি করেছে বাণিজ্য মন্ত্রণালয়ের বিশেষ টাস্কফোর্স। বুধবার শহরের বাদশা মিয়ার বাজারে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম।

অভিযানে মেসার্স মায়ের দোয়া বাণিজ্যালয় থেকে আলু সরবরাহকারী প্রতিষ্ঠান চান্দিনার মেসার্স “রবিউল ট্রেডার্স” এর আলুর আড়তের ব্লাইং ক্যাশ মেমো জব্দ করা হয়। প্রতিষ্ঠানটি অন্য প্রতিষ্ঠানের মেমো জালিয়াতি এবং দোকানে মূল্য তালিকা ও ক্রয় রশিদ না দেখাতে পারায় প্রতিষ্ঠানটির মালিক মো. জসিম উদ্দিনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। মেসার্স রবিউল ট্রেডার্সের (চান্দিনা) মেমো অন্য প্রতিষ্ঠানকে অপব্যবহারের সুযোগ দেয়ায় প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারীকে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ে তলব করা হয়।

এছাড়াও, ফাইভ ষ্টার ব্রয়লার হাউজে মূল্য তালিকা না থাকায় এবং নিজে নিজে ভুয়া ক্রয় রশিদ বানানোর অপরাধের প্রমাণ পাওয়ায় প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী জাকির হোসেনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) প্রতিনিধি হিসেবে ডা. নজরুল ইসলাম ফিরোজসহ শিক্ষার্থী প্রতিনিধি উপস্থিত ছিলেন।