প্রতারণার পথে অনেকটা এগিয়ে প্রিয়োশপ

“ই কমার্স হয়রানি: নামে প্রিয় কাজে অপ্রিয়” নামে নিউজের পর প্রিয়োশপ ডট কমের বিরুদ্ধে আরও একটি অভিযোগ এসেছে ভোক্তাকণ্ঠের হাতে। নির্দিষ্ট দিনের মধ্যে ডেলিভারি দিতে না পারা, দিনের পর দিন ভোক্তা হয়রানি, পণ্য না দিয়েই বিজ্ঞাপনসহ নানা অভিযোগ আছে তাদের বিরুদ্ধে।  

এবারের অভিযোগকারী কপিল দেব গোস্বামী নামের এক ভোক্তা। ভোক্তা তার অভিযোগে উল্ল্যেখ করেন প্রিয়োশপের নবম বর্ষপূর্তি উপলক্ষে ২০% ডিসকাউন্টে তিনি ৩ টি Samsung M21 মোবাইল অর্ডার করেন। ৩৭৩১০৫ নং অর্ডারটি করার আগে ভোক্তা প্রিয়োশপের সাথে কথা বলে নেয়। তারা ভোক্তাকে ১৫-২১ কর্মদিবসে ডেলিভারী দেবে বলে জানাই।

নির্দিষ্ট দিন পার হওয়ার পরে ভোক্তা তাদের সাথে যোগাযোগ করেন এবং প্রিয়োশপ এই অবধি কয়েকবার সময় দেন যে এই সপ্তাহেই পাঠাবেন, কিন্তু ১৬ই ফেব্রুয়ারী করা অর্ডার আজ প্রায় তিন মাস পেরিয়ে গেলও তারা শুধু বাহানাই করে যাচ্ছে। এবং তাদের হেল্পলাইনে ফোন দিলে ১০-১৫ মিনিট ফেলে রেখেও কল ধরেনা, মাঝেমাঝে ৩-৪ বার এভাবে দেওয়ার পর ইচ্ছে হলে ফোন ধরে, এরই মধ্যে কিছুদিন আগে প্রিয়োশপ তাদের অফিসিয়াল পেইজে ফোনগুলো ডেলিভারী করা হয়েছে বলে বিজ্ঞাপন করেন। কিন্তু এটা পুরোটাই আসলে ছলনা বলে উল্ল্যেখ করেন ভোক্তা, ফোন দিলেই প্রিয়োশপ বলেন, এই সপ্তাহেই ডেলিভারী। মানে পুরোই ভোক্তাকে নিয়ে খেলছেন তারা।

ভোক্তা আরো উল্ল্যেখ করেন, প্রিয়োশপের পেজে কেউ এই বিষয় গুলো নিয়ে কমেন্ট করলে প্রিয়োশপ কমেন্টগুলো ডিলিট করে দেন।

এর আগে জাওয়াদ আফনান এবং আব্দুল বাকী নামে আরো দুইজন ভোক্তা প্রিয়োশপ থেকে পণ্য অর্ডার করে হয়রানির শিকার হয়েছেন এবং এখন পর্যন্ত পন্য হাতে পাননি বলে ভোক্তাকণ্ঠে অভিযোগ করেছেন।

ভোক্তাকণ্ঠ/এনএইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *