মূল্যতালিকা না রাখায় ৫ প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা

কক্সবাজার শহরের বড় বাজার এলাকায় মূল্যতালিকা না রাখায় এবং অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারসামগ্রী প্তস্তুত করার অপরাধে ৫ প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

উক্ত অভিযানে মূল্যতালিকা না রাখার অপরাধে বড় বাজার এলাকার আল আমিন বাণিজ্যালয়কে এক  হাজার টাকা, ইউছুফ এন্ড ব্রাদার্সকে এক হাজার টাকা, হেনা বাণিজ্যালয়কে এক হাজার টাকা, আরমান স্টোরকে এক হাজার টাকা এবং দরবার কুলিং কর্নারকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে ইফতারসামগ্রী প্তস্তুত করার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিশেষ সেবা সপ্তাহ-২০২১ উপলক্ষে বড় বাজার এলাকার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার আইন, ব্যবসায়ী হিসেবে ভোক্তার প্রতি কর্তব্য  ও ভোক্তা অধিকার সম্পর্কে বিশেষ প্রচারণা ও লিফলেট বিতরণ করা হয় এবং উপস্থিত ব্যবসায়ী, ভোক্তা ও বিভিন্ন পেশাজীবীর মাঝে মাস্ক বিতরণ করা হয়। অভিযানকালে ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পণ্য বিক্রি না করার পরামর্শ দেয়া হয়। 

অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন সদর থানার একদল পুলিশ সদস্য।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইন।

সূত্রঃ দৈনিক সকালের সময়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *