রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে যশোরে অধিদপ্তরের সচেতনতামূলক সভা

ভোক্তাকণ্ঠ প্রতিনিধি: আসন্ন রমজানকে সামনে রেখে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে যশোর জেলায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সচেতনতামূলক সভা।

গত ২৭ ফেব্রুয়ারি বিকাল ৩ টায় যশোর জেলা প্রশাসন  ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যশোর জেলা কার্যালয়ের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় যশোর জেলা প্রশাসক জনাব মোহাম্মদ শফিউল আরিফ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক জনাব বাবলু কুমার সাহা। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর জেলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জনাব মোঃ আবুল লাইস, অতিরিক্ত পুলিশ সুপার জনাব জামাল আল নাসের, অধিদপ্তরের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক জনাব মোঃ মাসুম আরেফিন ও খুলনা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক জনাব মোঃ ইব্রাহীম হোসেন এবং যশোর ক্যাব এর সভাপতি জনাব আ্যডভোকেট জহুর আহমেদ।

‘ভোক্তা স্বার্থ সংরক্ষণে সচেতনতার বিকল্প নাই’ মর্মে দেশের প্রত্যন্ত অঞ্চলে এ ধরণের মতবিনিময় সভা অব্যাহত রাখার অনুরোধ ব্যবসায়ীদের।  

সভায় মহাপরিচালক মহোদয় আসন্ন রমজানকে সামনে রেখে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ ও যৌক্তিক মূল্যে বিক্রয়ের বিষয়ে ব্যবসায়ীদের দিকনির্দেশনা দেন এবং স্থিতিশীল ভোক্তাবান্ধব ও ব্যবসা বান্ধব বাজার প্রতিষ্ঠার জন্য ব্যবসায়ীদের সহযোগিতা প্রদানের অনুরোধ জানান। এসময় মহাপরিচালক মহোদয় ব্যবসায়ীদের পক্ষ থেকে মতামত নেন এবং ভোক্তা স্বার্থে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

এসময় ব্যবসায়ীদের পক্ষ থেকে এ ধরনের সভায় উপস্থিতির জন্য মহাপরিচালক মহোদয়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ‘ভোক্তা স্বার্থ সংরক্ষণে সচেতনতার বিকল্প নাই’ মর্মে উল্লেখ করে দেশের প্রত্যন্ত অঞ্চলে এ ধরণের মতবিনিময় সভা অব্যাহত রাখার অনুরোধ করেন।  

এছাড়াও ব্যবসায়ীগণ ভোক্তা-অধিকার সমুন্নত রাখার বিষয়ে ইতিবাচক মতামত প্রকাশ করেন। আরো উল্লেখ করেন যে, আগের যে কোন সময়ের তুলনায় জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রতি জনসাধারণের আস্থা বহুগুণে বৃদ্ধি পেয়েছে।

সভায় আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ সহ অন্যান্য দপ্তরের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধিবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, ক্যাবের প্রতিনিধি, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর নেতৃবৃন্দ, পাইকারী ও খুচরা ব্যবসায়ী, ভোক্তা সাধারণ ও বিভিন্ন প্রিণ্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ।

সভাটি সঞ্চালন করেন অধিদপ্তরের যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মোঃ ওয়ালিদ বিন হাবিব। আলোচনায় অংশ নিয়ে জেলা প্রশাসক সহ অন্যান্য আলোচকগণ বলেন, এটাই প্রথম অধিদপ্তরের কোন মহাপরিচালক কর্তৃক যশোর জেলায় ভোক্তা স্বার্থ সংরক্ষণে বিভিন্ন অংশীজনসহ ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভা।